, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০

বুধবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৪-১১ ১২:৫৩:১৮

গুপ্তচরের চরিত্রে বাজিমাত করলেন আলিয়া

নিউজ ডেস্ক, বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকম.

ভারতের হয়ে পাকিস্তানে থেকে, সেখানকার খবর সংগ্রহ করছেন আলিয়া ভাট। রাজি’ সিনেমায় এমনই গুপ্তচরের চরিত্রে অভিনয় করেছেন আলিয়া। এক সাহসী নারীর চরিত্রে পাওয়া যাবে তাকে। শুধু একজন যোদ্ধাই নন তিনি। কারো কন্যা, কারো বোন, কারো স্ত্রী এই নারীর লড়াকু হয়ে ওঠার চরিত্র ফুটিয়ে তুলে বাজিমাত করেছেন আলিয়া।

মঙ্গলবার মুক্তি পেয়েছে ‘রাজি’ সিনেমাটির ট্রেলার। এরপর থেকেই প্রশংসায় ভাসছেন এই অভিনেত্রী। সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই সিনেমার ট্রেইলার ও এতে আলিয়ার ভিন্নরূপে উপস্থিতি নিয়ে প্রশংসা করছেন। এছাড়া অনেক বলিউড তারাকারাও মাইক্রোব্লগিং সাইট টুইটারে আলিয়ার প্রশংসা করেছেন।

১৯৭১ সালের ভারত-পাকিস্তান যুদ্ধের প্রেক্ষাপট নিয়ে নির্মিত হয়েছে এই সিনেমা। এতে আলিয়া ভাটকে সাহসী ভারতীয় গুপ্তচরের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে। যার জন্মস্থান কাশ্মীর এবং পরবর্তীতে পাকিস্তানের এক সেনা কর্মকর্তার সঙ্গে তার বিয়ে হয়। এই সেনা কর্মকর্তার ভূমিকায় রয়েছেন ভিকি কৌশল।

হরিন্দার সিক্কার ‘কলিং সেহমাত’ উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে সিনেমাটি। ভারতের পাঞ্জাব, কাশ্মীর এবং মুম্বাইয়ে সিনেমাটির দৃশ্যধারণ করা হয়েছে। সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছে জংলী পিকচার্স এবং ধর্মা প্রোডাকশন।

রাজি সিনেমার পরিচালক বলিউডের জনপ্রিয় লেখক গুলজারের মেয়ে মেঘনা গুলজার। এর আগে ফিলহাল, তলওয়ার নির্মাণ করে বেশ প্রশংসা পেয়েছেন তিনি। আগামী ১১ মে মুক্তি পাবে রাজি সিনেমাটি।

২০১২ সালে স্টুডেন্ট অব দি ইয়ার সিনেমার মাধ্যমে নায়িকা হিসেবে তার পথচলা শুরু। এরপর হাইওয়ে, উড়তা পাঞ্জাব’র মতো সিনেমায় অভিনয় করে দর্শক ও সমালোচকের প্রশংসা কুড়িয়েছেন তিনি। এছাড়া উপহার দিয়েছেন বেশকিছু বক্স অফিস সফল সিনেমা।

আরো সংবাদ