, বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০

বৃহস্পতিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৪-০৭ ১২:০১:২৪

দিল্লিতে রাবাদার পরিবর্তে প্লাঙ্কেট

নিউজ ডেস্ক, বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকম.

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে পিঠের ইনজুরির কারণে তিন মাসের জন্য মাঠের বাইরে চলে যান দক্ষিণ আফ্রিকার তরুণ পেসার কাগিসো রাবাদা। যার ফলে তার নিজ দেশ দক্ষিণ আফ্রিকাসহ ক্ষতিগ্রস্ত হয় আইপিএলে তার ফ্র্যাঞ্চাইজি দিল্লি ডেয়ারডেভিলসও। তবে নিজেদের ক্ষতি পুষিয়ে নিতে রাবাদার পরিবর্তে ইংলিশ পেসার লিয়াম প্লাংকেটটকে দলে ভিড়িয়েছে দিল্লি।

আইপিএলের প্রথম আসর থেকেই অংশ নেয়া দিল্লি ডেয়ারডেভিলস প্রতি আসরেই গড়ে শক্তিশালী দল। তবু টুর্নামেন্ট শেষে তাদের সাথে থাকে শুধুই হতাশা। এ হতাশা কাটাতে চলতি মৌসুমে রাবাদা-মুনরোদের নিয়ে শক্তিশালী দলই গঠন করে তারা। এখানেও এলো বিপত্তি। টুর্নামেন্ট শুরুর আগেই ছিটকে গেলেন টেস্ট ক্রিকেটের শীর্ষ বোলার রাবাদা।

ফলে বাধ্য হয়েই তার পরিবর্তিত খেলোয়াড় নিতে হয়েছে দিল্লিকে। রাবাদার পরিবর্তে সুযোগ পেয়েছেন এখনো পর্যন্ত আইপিএলে কোন ম্যাচ না খেলা লিয়াম প্লাঙ্কেট। ইংল্যান্ড জাতীয় দলের হয়ে ১৩টি টেস্ট, ৬৫টি ওয়ানডে এবং ১৫টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ পান প্লাঙ্কেট। এবার রাবাদার ইনজুরিতে বিশ্বের সবচেয়ে জাঁকজমকপূর্ণ ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট আইপিএলে খেলার সুযোগ পেয়ে গেলেন তিনি।

গত জানুয়ারিতে হওয়া আইপিএল নিলামে অবিক্রিতই ছিলেন দুই কোটি রুপি ভিত্তি মূল্যের ডানহাতি পেসার প্লাঙ্কেট। নিলামে অধিভুক্ত খেলোয়াড়দের তালিকা থেকে ভিত্তি মূল্য দিয়েই তাকে দলে টেনে নিয়েছে দিল্লি। ভারতীয় মুদ্রায় চার কোটি বিশ লক্ষ রূপিতে রাবাদাকে কিনেছিল তারা।

রবিবার মোহালিতে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে রাবাদাবিহীন দিল্লি ডেয়ারডেভিলস।

আরো সংবাদ