, বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০

বৃহস্পতিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৩-১৮ ০৭:২১:০৬

এবার লক্ষ্য শুধু চ্যাম্পিয়ন হওয়া : সাকিব

নিউজ ডেস্ক, বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকম.

নিদাহাস ট্রফিতে খেলতে যাবার আগে অন্তবর্তীকালীন কোচ ওয়ালশ ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের লক্ষ্য ছিল ফাইনালে খেলা। হার দিয়ে সিরিজ শুরু করলেও শেষ পর্যন্ত ঘুরে দাঁড়িয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে টাইগাররা। তাই তাদের লক্ষ্য পূরণ হয়েছে। এবার ফাইনালে ওঠা বাংলাদেশ অধিনায়ক সাকিবের লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া।

ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজে আঙুলে ব্যথা পেয়ে ছিটকে যান সাকিব। এরপর ভারপ্রাপ্ত অধিনায়ক করা হয় মাহমুদউল্লাহকে। আর নিদাহাস ট্রফিতে অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব দেয়া হয় ওয়ালশকে। দুইজনেই শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ছাড়ার আগে জানান লক্ষ্য ফাইনালে খেলা।

ভারতের বিপক্ষে ফাইনালে মাঠে নামার আগে নিজের লক্ষ্যের কথা জানাতে গিয়ে টাইগার অধিনায়ক বলেন, ‘রিয়াদ ভাই অধিনায়ক থেকে একটা লক্ষ্য পূরণ করে দিয়ে গেছেন। এখন আমার হয়তো নতুন লক্ষ্য। এটা চ্যাম্পিয়ন হওয়া। আগে থেকে বলা যায় না, আমরা ফাইনালে খেলব বা চ্যাম্পিয়ন হব। তো লক্ষ্য সব সময় ওরকম কিছুই থাকে।’

শ্রীলঙ্কা বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ঘুরে দাঁড়িয়ে দুর্দান্ত এক জয়ে পায় বাংলাদেশ দল। তিন বলে ১২ রান নিয়ে বাংলাদেশকে ফাইনালে পৌঁছে দেন মাহমুদউল্লাহ। আর ওই ম্যাচের ফল ফাইনালে অনুপ্রেরণা যোগাবে বলে বিশ্বাস করেন করে সাকিব।

সাকিব বলেন, ‘শ্রীলঙ্কার বিপক্ষে শুক্রবারের ম্যাচ জয় থেকে পাওয়া আত্মবিশ্বাস নিয়ে আমরা ফাইনালে খেলতে চাই। ভারত এখনও পর্যন্ত টুর্নামেন্টের সেরা দল। ওদের বিপক্ষে ভালো করতে হলে আমাদরও সেরাটাই করতে হবে। আশা করি, আরেকটি রোমাঞ্চকর ম্যাচ হবে এবং ম্যাচ শেষে আমরা জয়ী দলে থাকব।’

আরো সংবাদ